Logo
শিরোনাম
ব্রিটিশ বাংলাদেশী তরুণী নুরজাহান শিল্পী প্রেমের পাখি, ঢাকায় রিলিজ হবে ঈদের দিন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। স্বাস্থ্য বিধি অনুসরণ করে ঢাকা জেলা সমিতির ইফতার সম্পূর্ণ চীনা রকেটের অংশ পড়তে পারে ইতালিতে, ঘর থেকে বের না হওয়ার পরামর্শ শুক্রবার জাতীয় অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে ন্যাশনাল কাফ ইসলামিক ট্যালেন্ট শো’র আনুষ্ঠানিক উদ্বোধন ইতালিতে করোনায় একদিনে ৩ প্রবাসী বাংলাদেশীর মৃত্যু, ইতালীতে ঢাকা বিভাগ সমিতি ও গাজীপুর জেলা সমাজ কল্যাণ সমিতির যৌথ উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল প্রবাসীদের সঠিক সেবার লক্ষ্যে সম্পূর্ণ বাংলাদেশি মালিকানাধীন রোমে ইমা মাল্টি সার্ভিসের শুভ উদ্বোধন ইতালীর মূলধারার রাজনীতিক দলের সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর মতবিনিময়।  আনভীরের কি হবে? একটি অনুমান। 

চার্জিং পোর্ট ‘বাদ দিচ্ছে’ অ্যাপল!

এবার মোবাইল ফোন থেকে চার্জিং পোর্ট বাদ দেয়ার কথা ভাবছে অ্যাপল।

২০২১ সালের হাই-অ্যান্ড আইফোন মডেল থেকে বাদ দেয়া হতে পারে লাইটনিং কানেক্টর, ডিভাইসটির চার্জিং ব্যবস্থা নির্ভর করবে ওয়্যারলেস চার্জিংয়ের ওপর, বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন টিএফ সিকিউরিটিজের অ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়ো।

কুয়োর ধারণা, লাইটনিং ক্যাবল বাতিল এবং অন্যান্য আপডেটের কারণে হাই-অ্যান্ড আইফোনগুলোর বিক্রি ও দাম বাড়াবে। চার্জিং কানেক্টর ছাড়া আইফোনগুলো ‘পুরোপুরি তারবিহীন অভিজ্ঞতা’ দেবে বলে জানিয়েছেন তিনি। কয়েক বছর ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে আইফোন থেকে লাইটনিং পোর্ট বাদ দেবে অ্যাপল।

ইতিমধ্যে কিছু পণ্যে ইউএসবি-সি কানেক্টর যোগ করেছে প্রতিষ্ঠানটি। নতুন আইফোনে আনা হয়েছে ফাস্ট চার্জিং সমর্থন। এ আইফোনগুলো ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ হবে বলে দাবি করেছে অ্যাপল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *