Logo
শিরোনাম
রোমস্থ বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দুইদিন ব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন সম্পন্ন জামায়াতে ইসলাম মসজিদে যায় জুতা চুরি করতে : এটিএম শামসুজ্জামান বিয়ে নিয়ে নতুন বিতর্কে নাসির; ডিভোর্স ছাড়াই স্বামী-কন্যাকে ফেলে এসেছেন স্ত্রী তামিমা! করোনা ভ্যাকসিন নিলেন ইতালি আওয়ামী লীগের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন: প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ বিয়ানীবাজার প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা  ভৈরব পৌরসভা নির্বাচন কে সামনে রেখে ৫ ও ৬ নং ওয়ার্ডে জনসংযোগ। বরিশালে বিএনপির মহাসমাবেশে রাজাপুর উপজেলার ছাত্রদলের নেতৃবৃন্দ অংশ নেন। অসত্য তথ্য দিয়ে জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট এক ছাত্রীকে প্রকাশ্যে মারধর ও গালাগালি করেন ছাত্রলীগ নেতা ইতালি সিসিলিয়া এতেনা শহরে, আগ্নেয়গিরি বিস্ফোরণ।

অ্যান্ড্রয়েড ফোনেও কল ওয়েটিং নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

সম্প্রতি আইওএস ডিভাইসের জন্য কল ওয়েটিং ফিচার নিয়ে এসেছিল ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ। এবার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একই ফিচার নিয়ে এলো জনপ্রিয় এ মেসেঞ্জার কোম্পানি। এর ফলে এখন থেকে অ্যান্ড্রয়েড গ্রাহকরাও হোয়াটসঅ্যাপের কলে থাকার সময় অন্য কেউ কল করলে ওয়েটিং দেখাবে।

ওয়েটিং দেখালেও কল হোল্ড অথবা কল মার্জের মতো ফিচার যোগ না করায় প্রথম কল কেটে দিয়ে দ্বিতীয় কল রিসিভ করতে হবে। বিটা ও স্টেবল ভার্সনে এ ফিচার যোগ হয়েছে। এছাড়া প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড ডিভাইসে নতুন এ ভার্সান ডাউনলোড করা যাচ্ছে।

বেশ অনেক দিন ধরেই অ্যান্ড্রয়েড অ্যাপে ডার্ক মোডের কাজ করছে হোয়াটসঅ্যাপ। গত এক বছর ধরে একের পর রিপোর্টে হোয়াটসঅ্যাপে ডার্ক মোডের খবর সামনে আসে। অ্যান্ড্রয়েড ১০ এর ডার্ক থিম সাপোর্টের জন্য কীভাবে কাজ করছে হোয়াটসঅ্যাপ? সম্প্রতি প্রকাশিত এক রিপোর্টে সেই তথ্য সামনে এসেছে।

প্রকাশিত সেই রিপোর্টে জানানো হয়, হোয়াটসঅ্যাপ সেটিংসের মধ্যে নতুন থিম বিভাগ যোগ হচ্ছে। সেখান থেকে লাইট, গ্রে আর ডার্ক মোড সিলেক্ট করতে পারবেন গ্রাহকরা। এ থিম ব্যবহার করে অ্যামোলেড ডিসপ্লের স্মার্টফোনে ব্যাটারির চার্জও বাঁচানো যাবে।

নতুন আরও একটি ফিচার এনেছে হোয়াটসঅ্যাপ। তা হলো, হোয়াটসঅ্যাপে কোনো মেসেজ পাঠালে নির্দিষ্ট সময় পরে তা নিজে থেকেই ডিলিট হয়ে যাবে। তবে কত সময় পরে ডিলিট হবে তা ব্যবহারকারী ঠিক করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *