Logo
শিরোনাম
রাজাপুরে নির্মাণকালে মডেল মসজিদে ফাটল রাষ্ট্রদূত শামীম আহসানের পরিচয়পত্র গ্রহণের সময়ে বাংলাদেশের অসাধারণ সাফল্যের প্রশংসা করলেন ইতালির রাষ্ট্রপতি ইতালিতে বাংলাদেশি এক পরিবারের ৪ জন করোনায় আক্রান্ত ইতালী প্রবাসীদের সহায়তায় এস এম মানি ট্রান্সফার ও সি এস এন কাফ এর ৬৫ নং শাখার শুভ উদ্বোধন বিশিষ্ট ব্যবসায়ী হুমায়ুন কবিরের মৃত্যুতে এম এ রব মিন্টুর শোক প্রকাশ। খুলনা মহানগর সমাবেশে উপস্থিত ছিল মহানগর ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক জাবির আল রসেল মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে রোমে মন্তেভেরদে আওয়ামী লীগ সংগঠনের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত  ভাষার মাসে সম্মাননা পদকে ভূষিত হলেন কুমিল্লার কৃতিসন্তান ইতালি প্রবাসি মো: জহিরুল ইসলাম রোমস্থ বাংলাদেশ দূতাবাস কর্তৃক আয়োজিত শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দুইদিন ব্যাপী অনুষ্ঠানের প্রথম দিন সম্পন্ন জামায়াতে ইসলাম মসজিদে যায় জুতা চুরি করতে : এটিএম শামসুজ্জামান

১৫ ডিসেম্বর থেকে বাজারে আসছে নতুন নোট

বঙ্গবন্ধুর ছবি ও গভর্নর ফজলে কবিরের স্বাক্ষর সম্বলিত ৫০ টাকা মূল্যমান ব্যাংক নোট বাজারে ছাড়বে কেন্দ্রীয় ব্যাংক। মঙ্গলবার কেন্দ্রীয় ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স মহাব্যবস্থাপক (সহকারী মুখপাত্র) জি. এম. আবুল কালাম আজাদ জানান, ১০ ও ৫০ টাকা মূল্যমানের ব্যাংকনোট দু’টির রংয়ের মধ্যে ক্ষীণ সংশ্লেষ থাকায় জনসাধারণের সুবিধার্থে লালচে কমলা রংয়ে বঙ্গবন্ধুর ছবি ও গর্ভনর ফজলে কবিরের স্বাক্ষর সম্বলিত ৫০ টাকা মূল্যমান ব্যাংকনোট মুদ্রণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার (১৫ ডিসেম্বর) থেকে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল অফিস থেকে এবং পরে বাংলাদেশ ব্যাংকের অন্যান্য অফিস থেকে এই নোট ইস্যু করা হবে।

উল্লেখ্য, লালচে কমলা রঙ ব্যতীত প্রচলিত ৫০ টাকার নোটের ডিজাইন ও অন্যান্য সব নিরাপত্তা বৈশিষ্ট্য (জলছাপ, দৃষ্টিপ্রতিবন্ধীদের জন্য দুটি বিন্দু, মাইক্রোপ্রিন্ট, খসখসে লেখা ইত্যাদি) অপরিবর্তিত থাকবে। নতুন রঙে মুদ্রিত বর্ণিত নোটের পাশাপাশি বর্তমানে প্রচলনে থাকা ৫০ টাকা মূল্যমানের অন্যান্য নোটও বৈধ ব্যাংক নোট হিসেবে যুগপৎ চালু থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *