Logo
শিরোনাম
ব্রিটিশ বাংলাদেশী তরুণী নুরজাহান শিল্পী প্রেমের পাখি, ঢাকায় রিলিজ হবে ঈদের দিন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। স্বাস্থ্য বিধি অনুসরণ করে ঢাকা জেলা সমিতির ইফতার সম্পূর্ণ চীনা রকেটের অংশ পড়তে পারে ইতালিতে, ঘর থেকে বের না হওয়ার পরামর্শ শুক্রবার জাতীয় অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে ন্যাশনাল কাফ ইসলামিক ট্যালেন্ট শো’র আনুষ্ঠানিক উদ্বোধন ইতালিতে করোনায় একদিনে ৩ প্রবাসী বাংলাদেশীর মৃত্যু, ইতালীতে ঢাকা বিভাগ সমিতি ও গাজীপুর জেলা সমাজ কল্যাণ সমিতির যৌথ উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল প্রবাসীদের সঠিক সেবার লক্ষ্যে সম্পূর্ণ বাংলাদেশি মালিকানাধীন রোমে ইমা মাল্টি সার্ভিসের শুভ উদ্বোধন ইতালীর মূলধারার রাজনীতিক দলের সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর মতবিনিময়।  আনভীরের কি হবে? একটি অনুমান। 

আওয়ামী লীগের নেতা নির্বাচন আজ

ক্ষমতাসীন আওয়ামী লীগের ২১তম ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন শুরু হয়েছে গতকাল শুক্রবার। আজ শনিবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে কাউন্সিল অধিবেশনে নেতা নির্বাচনের মধ্যদিয়ে এই সম্মেলন শেষ হবে।

দলের প্রধান হিসেবে শেখ হাসিনাই থাকছেন এটা প্রায় নিশ্চিত। তবে সাধারণ সম্পাদকে পরিবর্তন আসবে কি না তা নিয়ে রয়েছে ধোঁয়াশা। ওবায়দুল কাদের আবার সাধারণ সম্পাদক হচ্ছেন এমনটাই বেশি শোনা যাচ্ছে। এছাড়া আলোচনায় আছেন আরও বেশ কয়েকজন নেতা। তবে এক্ষেত্রে সিদ্ধান্ত নেয়ার ভার শেখ হাসিনার ওপরই অর্পণ করবেন কাউন্সিলররা।

এর আগে শুক্রবার বিকেল ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে দুই দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন শেখ হাসিনা। এবারের জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের স্লোগান হচ্ছে, ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ’।

দলীয় সূত্রে জানা গেছে, জাতীয় সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আজ প্রায় সাড়ে সাত হাজার কাউন্সিলর অংশ নিচ্ছেন। সম্মেলনের কাউন্সিল অধিবেশন সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। কাউন্সিল অধিবেশনে নতুন কার্যনির্বাহী সংসদ নির্বাচন করা হবে।

এসময় কমিটি নির্বাচনের কার্যক্রম পরিচালনা করবেন নির্বাচন কমিশন। দলের উপদেষ্টামন্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসূফ হোসেন হুমায়ুনকে প্রধান নির্বাচন কমিশনার এবং উপদেষ্টা পরিষদের দুই সদস্য ড. মসিউর রহমান ও সাইদুর রহমানকে নির্বাচন কমিশনার করা হয়েছে।

১৯৪৯ সালের ২৩ জুন রোজ গার্ডেনে জন্ম আওয়ামী লীগের। এখন ঐতিহ্যবাহী এই দলটির বয়স ৭০ বছর। এ পর্যন্ত দলটির ২০টি জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

এর আগে দুই দিনব্যাপী বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয়। সম্মেলনে শেখ হাসিনা সভাপতি ও ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *