Logo
শিরোনাম
মিলানের পিওতেল্লো জালালাবাদ এসোসিয়েশনের আয়োজনে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত ধন্য বাবার যোগ্য সন্তান বৃহত্তর নোয়াখালী ওয়েলফেয়ার এসোসিয়েশনের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী। বাংলাদেশ কমিউনিটির মনফালকনে ইতালি আগমনের দুইযুগ পূর্তি উপলক্ষ্যে গুনিজন সংবর্ধনা ইতালীতে যথাযোগ্য মর্যাদায় খোলা মাঠে ঈদ উদযাপন ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রবাসী বাংলাদেশীর মৃত্যু ইতালীতে আসিলীয়াবাসীর উদ্যোগে প্রবাসী নারীদের ঈদ পূর্ণমিলনী জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকীতে ইতালী বি এন পি’র দোয়া ও মিলাদ মাহফিল জালালাবাদ এসোসিয়েশন ভেরনা ইতালী শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত অবিলম্বে জাতি সংঘকে ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বানঃ শাহ মোঃ তাইফুর রহমান ছোটন

 সারা ইতালিতে রেডএলার্ট ঘোষনা করা হলো ৩রা এপ্রিল পর্যন্ত সব কিছু বন্ধ থাকবে, প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে।

ইতালিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। সোমবার রাত থেকে সারাদেশে রেড এলার্ট জারি করেছেন দেশটির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে।

আগে থেকেই ৩ এপ্রিল পর্যন্ত সারাদেশের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। ফুটবল লীগ সিরি-এ ৩ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। বার, রেস্টুরেন্ট, ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ করতে বলা হয়েছে। চাকরি, ব্যবসা-বাণিজ্য এবং পারিবারিক বিশেষ প্রয়োজন ছাড়া সকলকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী।

নিজ শহর থেকে অন্য কোনো শহরে না যাওয়ার জন্য সকলকে বলা হয়েছে। এ আইন অমান্যকারীদের ৩ মাসের জেল রেখে আইন পাস করা হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে মৃতের সংখ্যা আরও বেড়েছে। বিগত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে প্রাণ হারিয়েছেন ৯৭ জন আর আক্রান্ত হয়েছে ১৭৯৭ জন। করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনের পর সবচেয়ে বেশি আক্রান্ত ও নিহতের ঘটনা ঘটেছে ইতালিতে।

সোমবার ইতালির বেসামরিক সুরক্ষা সংস্থার ওয়েবসাইটে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ১৭২ জনে পৌঁছেছে। আর নিহতের সংখ্যা আগের দিনের ৩৬৬ থেকে বেড়ে ৪৬৩ জনে দাঁড়িয়েছে। দেশটির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে বলেছেন, ‘অন্ধকারতম সময়’ পার করছে তার দেশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *