Logo
শিরোনাম
ইতালি মনফালকনে আওয়ামী লীগ নেতা বিএনপিতে যোগদান ইতালীতে আইনি সহায়তা ও মানব উন্নয়ন ফাউন্ডেশনের প্রধান শাখার শুভ উদ্বোধন ইতালির নাপলিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে ২ দিন ব্যাপি কনসুলেট সেবা প্রদান সম্পন্ন ইতালি মনফালকনে গরিঝিয়া শাখা বিএনপির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত ইতালীর ফিরেন্সে ন্যাশনাল কাফের ২য় কাফ অপারেটর ট্রেনিং সম্পন্ন ইতালির ভেনিসে সিটি নির্বাচনে তিন বাংলাদেশী প্রার্থী গনতন্ত্র পুনরুদ্ধারই হোক আমাদের দলের প্রতিষ্ঠাবার্ষিকীর শপথ খান সোহাগ ইতালি মহিলা আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলা দিবসে আলোচনা সভা ফেনী জেলা সমিতি মিলান এর আয়োজনে বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ইতালির ভেনিসে বৃহত্তর চট্টগ্রাম সমিতির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

বাংলাদেশে করোনায় আক্রান্ত ৪১ চিকিৎসক ও ১০ নার্স

 

বাংলাদেশে এখন পর্যন্ত ৪১ চিকিৎসক করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। সোমবার (১৩ এপ্রিল) বিকেলে এ তথ্য জানান বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশনের (বিডিএফ) প্রধান সমন্বয়ক ডা. নিরূপম দাশ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আট চিকিৎসক।

তিনি জানান, এদের মধ্যে নিবিড় পরিচর্চা কেন্দ্রে (আইসিইউ) আছেন দু’জন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তিনি লাইফ সাপোর্টে রয়েছেন। আর অন্য একজন চিকিৎসক সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

তিনি আরো বলেন, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৮ জন চিকিৎসক। গতকাল (রোববার) একজন চিকিৎসক করোনা উপসর্গ নিয়ে মারা যান। তবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। তার টেস্ট রিপোর্ট পাওয়া গেলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

অধ্যাপক আরও বলেন, সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে রাজধানী ঢাকা ও নারায়ণগঞ্জের চিকিৎসকরা। নতুন যে আট চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে চারজন নারায়ণগঞ্জের, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের দু’জন, ঢাকা শহরের আরেকজন ও মানিকগঞ্জের একজন। আক্রান্তের পাশাপাশি করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শ আসায় কোয়ারেন্টিন আছে প্রায় ৩০০ স্বাস্থ্যকর্মী।

এদিকে এখন পযন্ত ১০ জন নার্স করোনা ভাইরাসে আক্রান্ত বলে একটি গণমাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ নার্সসেস অ্যাসোশিয়েশনের সভাপতি ইসমত আরা পারভীন।

তিনি বলেন, সরকারি বেসরকারি হাসপাতাল মিলিয়ে ১০ জন নার্স করোনাভাইরাসে আক্রান্ত। এদের মধ্যে দুইজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *