Logo
শিরোনাম
ইতালি মনফালকনে আওয়ামী লীগ নেতা বিএনপিতে যোগদান ইতালীতে আইনি সহায়তা ও মানব উন্নয়ন ফাউন্ডেশনের প্রধান শাখার শুভ উদ্বোধন ইতালির নাপলিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে ২ দিন ব্যাপি কনসুলেট সেবা প্রদান সম্পন্ন ইতালি মনফালকনে গরিঝিয়া শাখা বিএনপির ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত ইতালীর ফিরেন্সে ন্যাশনাল কাফের ২য় কাফ অপারেটর ট্রেনিং সম্পন্ন ইতালির ভেনিসে সিটি নির্বাচনে তিন বাংলাদেশী প্রার্থী গনতন্ত্র পুনরুদ্ধারই হোক আমাদের দলের প্রতিষ্ঠাবার্ষিকীর শপথ খান সোহাগ ইতালি মহিলা আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলা দিবসে আলোচনা সভা ফেনী জেলা সমিতি মিলান এর আয়োজনে বার্ষিক বনভোজন অনুষ্ঠিত ইতালির ভেনিসে বৃহত্তর চট্টগ্রাম সমিতির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ইতালির নাপলিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে ২ দিন ব্যাপি কনসুলেট সেবা প্রদান সম্পন্ন

মোল্লা মনিরুজ্জামান মনির, ইতালি প্রতিনিধিঃ

ইতালির নাপলিতে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে২ দিন ব্যাপি কনসুলেট সেবা প্রদান সম্পন্ন হয়েছে।
৫ সেপ্টেম্বর সকাল ৯ টা থেকে এ সেবা প্রদান শুরু হয়েছে। ২ দিন ব্যাপি এ সেবা কার্যক্রম আজ ৬ সেপ্টেম্বর বিকেল ৭ টা পর্যন্ত সেবা দেয়া হয়েছে। নাপলির সানজেন্নারো হাওলাদার রেস্টুরেন্টে এ সেবার স্হান নেয়া হয়। ৫ সেপ্টেম্বর সকাল ৯ টা থেকে ৫ টা পর্যন্ত প্রায় ৭ শতাধিক লোকের সেবা দেয়া হয় এবং
৬ সেপ্টেম্বর প্রায় ৮ শতাধিক লোককে সেবা দেয়া হয়েছে। পূর্ব থেকেই সেবার আবেদন জমা নেয়া হয়েছে। আট শতাধিক আবেদন জমা পড়েছে। তবে একটি সূত্র জানিয়েছিল দেড় সহস্রাধিক লোক এ সেবা
পাবে। দূতাবাস কর্তৃক সেবা প্রদান উপলক্ষে গত ২
সেপ্টেম্বর নাপলি আওয়ামিলীগ প্রচার ও সচেতনতামূলক এক সভার আয়োজন করে। এছাডাও নাপলির বাংলাদেশেি প্রবাসীরা সেচ্ছাসেবক হিসেবে দ্বায়িত্ব পালন করে দূতাবাসের কর্মকর্তাদের সহযোগিতা করেন।
ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার নাপলিতে এসে সেবা কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি বলেন, বাংলাদেশি প্রবাসীদের সেবা করাই দূতাবাসের দ্বায়িত্ব ।
সেবাদান কার্যক্রমের সময় দূতাবাসের প্রথম সচিব সালেহ আহম্মেদ বলেন,নাপলির প্রবাসীরা অনেক কষ্ট করে রোমে গিয়ে পার্টপোট সহ অন্যান্য সমস্যার সমাধান করে থাকে। অনেক সময় দালালদের খপ্পরে পড়ে প্রতারনার স্বীকার হয়ে থাকেন। তাই নাপলিতে এ সেবা দেয়া দরকার বলে আমরা মনে করি।
সেবাদান কর্মসূচীতে ছিল পার্সপোর্ট নবায়ন,পুরাতন পার্সপোর্টের তত্ত্ব সংগ্রহ, সার্টিফিকেট প্রদান,পার্টপোর্ট ডেলিভারী, নতুন পার্সপোর্ট করা, প্রবাসী কার্ড ( ওয়েনার্স কার্ড) প্রদান, নতুন এ্যপার্টমেন্ট নেয়া ইত্যাদি। আগে থেকে ৮ শত লোকের এ্যাপার্টমেন্ট নেয়া থাকলেও অতিরিক্ত আরো ৭ শত লোকের সেবা দেয়া হয়েছে। যার পরিমান মোট ১৫০০ জন। ৯ শতাধিক লোক পার্সপোর্ট নবায়নের সুযোগ পেয়েছে বলে দূতাবাসের প্রথম সচিব সালেহ আহম্মেদ জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *