Logo
শিরোনাম
ইতা‌লি বাংলা প্রেসক্লা‌বের পূর্নাঙ্গ ক‌মি‌টি ঘোষানা ইতা‌লি বাংলা প্রেসক্লা‌বের পূর্নাঙ্গ ক‌মি‌টি ঘোষানা আলেম সমাজকে কিছু মানুষ যে ভাষায় আক্রমণ করছেন তা দুঃখজনক : ড. আসিফ নজরুল ইতালীস্হ বাংলাদেশ দূতাবাসকে দু্নীতি মুক্ত রেখে প্রবাসীদের সেবাদানের প্রত্যয় ব্যক্ত করেছেন নতুন রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান বেতাগীতে নৌকার মনোনয়ন পেয়ে যা বললেন এবিএম গোলাম কবির বেতাগীতে নৌকা পেলেন গোলাম কবির,ধানর শীর্ষ হুমায়ন মল্লিক হৃদয়ে অমর হোক, ভাস্কর্যে নয়,মুজানুর রহমান আজহারী ইতালির রোমে সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী এর শরনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ইতালীস্হ রাষ্ট্রদূত শামীম আহসান কে ঢাকা বিভাগ সমিতি ইতালীর শুভেচ্ছা জ্ঞাপন ইতালিতে এক বাংলাদেশি রেস্টুরেন্ট ব্যবসায়ীর মৃত্যু

মহিলা সংস্থা ইতালীর দিনব্যাপী নানা আয়োজন সহ ধর্ষকদের দ্রুত বিচারের দাবিতে মোমবাতি প্রজ্জলন

মিনহাজ হোসেন ইতালী প্রতিনিধিঃ ইতালীতে বসবাসরত নারীদের নিয়ে গঠিত মহিলা সংস্থা ইতালীর আলোচনা সভা, ভারপ্রাপ্ত সভাপতি পদ রদবদল, বাংলাদেশে সম্প্রতি ন্যাক্কারজনক ধর্ষণের প্রতিবাদে মোমবাতি প্রজ্জলন ও দ্রুত বিচার কার্যকরের দাবী ও সভাপতি শান্তা সিকদার সূদুর লন্ডন থেকে সংক্ষিপ্ত সফরে রোমে আগমন উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

রবিবার রাজধানী রোমের তরপিনাত্তারা সুন্দরবন রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই দিনব্যাপী অনুষ্ঠানের মধ্য আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শান্তা সিকদার, সাধারণ সম্পাদক সৈয়দা মাসুদা আক্তার আরিফার পরিচালনায় উপস্থিত ছিলেন জেসমিন সুলতানা মিরা, সুবর্ণা শারমিন জাহান, রিমা আক্তার, রেহানা আক্তার রেনু, ফারিহা আখি, শম্পা হোসাইন, নিশাদ সিদ্দিক পাপড়ী, সুমি খান, সুলতানা রহমান, সানজিদা বাছের, মলিন তাহের, হোসনে আরা লিপি, আকলিমা আক্তার লিমা, ফেন্সী বেগম, সারমিন আক্তার রিনা, ইয়াসমিন আক্তার, লিয়ানা মাসুদ, লিজা আক্তার সহআরো অনেকেই।

অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশে নারী নির্যাতনে ধর্ষকদের বিরুদ্ধে দ্রুত বিচার কার্যকরে সর্বোচ্চ শাস্তির দাবী জানিয়ে মোমবাতি প্রজ্জলনের মাধ্যমে প্রতিবাদ জানানো হয়।

দ্বিতীয় পর্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জেসমিন সুলতানা মিরা ব্যাক্তিগত সমস্যা কারনে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে একটি পদত্যাগ পত্র প্রদান করেন। এসময় উপস্থিত সকল নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে তার পদত্যাগ পত্র গ্রহণ করা হয়। পরে সকলের সম্মাতিক্রমে সিনিয়র সহ সভাপতি মুন্নি রওশনারা কে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়। এছাড়াও কমিটিতে নতুন সদস্য সংযুক্ত করে বিভিন্ন পদ রদবদল করা হয়।

আলোচনা সভা শেষে সংগঠনের ব্যাবস্হাপনায় মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। এবং শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দেরা নাচ, গান, কবিতা আবৃত্তি সহ নানা আয়োজনের মধ্য দিয়ে আনন্দঘন মুহূর্ত সময় পার করেন। এছাড়াও রোমের বিশিষ্ট কণ্ঠশিল্পী আতিক হাজারী ও মসিউর রহমানও সংগীত পরিবেশন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *