Logo
শিরোনাম
ইতা‌লি বাংলা প্রেসক্লা‌বের পূর্নাঙ্গ ক‌মি‌টি ঘোষানা ইতা‌লি বাংলা প্রেসক্লা‌বের পূর্নাঙ্গ ক‌মি‌টি ঘোষানা আলেম সমাজকে কিছু মানুষ যে ভাষায় আক্রমণ করছেন তা দুঃখজনক : ড. আসিফ নজরুল ইতালীস্হ বাংলাদেশ দূতাবাসকে দু্নীতি মুক্ত রেখে প্রবাসীদের সেবাদানের প্রত্যয় ব্যক্ত করেছেন নতুন রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান বেতাগীতে নৌকার মনোনয়ন পেয়ে যা বললেন এবিএম গোলাম কবির বেতাগীতে নৌকা পেলেন গোলাম কবির,ধানর শীর্ষ হুমায়ন মল্লিক হৃদয়ে অমর হোক, ভাস্কর্যে নয়,মুজানুর রহমান আজহারী ইতালির রোমে সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী এর শরনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ইতালীস্হ রাষ্ট্রদূত শামীম আহসান কে ঢাকা বিভাগ সমিতি ইতালীর শুভেচ্ছা জ্ঞাপন ইতালিতে এক বাংলাদেশি রেস্টুরেন্ট ব্যবসায়ীর মৃত্যু

ফ্রান্স প্রবাসী একজন বাংলাদেশি ভাইয়ের সততার দৃষ্টান্ত “সততাই সর্বোৎকৃষ্ট পন্থা”

ইতালী প্রতিদিন

এই মানুষটির মনের ব্যক্তঃ ছোট বেলায় আমরা স্কুলে পড়েছিলাম “সততাই সর্বোৎকৃষ্ট পন্থা”।এই কথাটার মূল্য কিন্তু অনেক। গতকালকে এই কথাটার প্রমান দিল আমাদের পাশের গ্রামের (সুলতানপুর-মানিককোনা, থানা ফেনঞ্চুগঞ্জ) ছোট ভাই তানভীর হুসাইন।

ভাইটির বসবাস তুলুজ শহরে। সে গতকাল (শনিবার) রাস্তায় হাঁটার সময় পথে একটি মানিব্যগ পড়ে থাকতে দেখে। হাতে তুলে নেওয়ার পর দেখল ব্যাগের মধ্যে এক হাজার ইউরো এবং অনেক গুলো কার্ড। যার মধ্যে কয়েকটা ব্যাংকের কার্ড রয়েছে এবং জাতীয় পরিচয় পত্রও রয়েছে। সে মানিব্যাগটি হাতে করে নিয়ে বাসায় চলে আসল। আসার পর তার বড় ভাইকে ঘটনাটি খুলে বলল।

সৌভাগ্যবশতঃ মানিব্যাগের মধ্যে একটা কাগজে ওই লোকের মোবাইল নাম্বার পাওয়া যায়। পরে তার বড় ভাই ফোন করে ওই লোককে যানায় তার হারিয়ে যাওয়া মানিব্যগের ব্যাপারে। লোকটি অনেক খুশি হয়ে আজকে তার মানিব্যগটা নিতে আসে। লোকটি তার মানিব্যাগ হাতে পাওয়ার পর অনেক খুশি হয়েছে যা বলে বুঝানো যাবেনা।

মানিব্যাগটি কুড়িয়ে পাওয়া ভাইটিও অনেক খুশি হয়েছে এই কারনে যে উপযুক্ত মালিকের কাছে তার অর্থ এবং বহু মূল্যবান ডকুমেন্টস গুলো তুলে দিতে পেরেছে।

স্যালুট ভাই তোমাকে। বাংলাদেশী হিসেবে তোমার সততার জন্য তোমাকে নিয়ে গর্ব আমরা করতেই পারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *