Logo
শিরোনাম
ইতা‌লি বাংলা প্রেসক্লা‌বের পূর্নাঙ্গ ক‌মি‌টি ঘোষানা ইতা‌লি বাংলা প্রেসক্লা‌বের পূর্নাঙ্গ ক‌মি‌টি ঘোষানা আলেম সমাজকে কিছু মানুষ যে ভাষায় আক্রমণ করছেন তা দুঃখজনক : ড. আসিফ নজরুল ইতালীস্হ বাংলাদেশ দূতাবাসকে দু্নীতি মুক্ত রেখে প্রবাসীদের সেবাদানের প্রত্যয় ব্যক্ত করেছেন নতুন রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান বেতাগীতে নৌকার মনোনয়ন পেয়ে যা বললেন এবিএম গোলাম কবির বেতাগীতে নৌকা পেলেন গোলাম কবির,ধানর শীর্ষ হুমায়ন মল্লিক হৃদয়ে অমর হোক, ভাস্কর্যে নয়,মুজানুর রহমান আজহারী ইতালির রোমে সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী এর শরনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় ইতালীস্হ রাষ্ট্রদূত শামীম আহসান কে ঢাকা বিভাগ সমিতি ইতালীর শুভেচ্ছা জ্ঞাপন ইতালিতে এক বাংলাদেশি রেস্টুরেন্ট ব্যবসায়ীর মৃত্যু

ইতালিতে গত ৬ মাসের চেয়ে আজকে সবচেয়ে মৃত্যুর সংখ্যা বেশি ৭৩১ জন।

ইতালিতে আজ করোনায় আক্রান্ত ৩২,১৯১ জন, মৃত্যু ৭৩১ জনঃ মৃত্যু সংখ্যা ৪৬ হাজার ছাড়ালো

মোল্লা মনিরুজ্জামান মনির, ইতালি প্রতিনিধিঃ
ইতালিতে কোভিড-১৯ করোনা ভাইরাস দ্বিতীয় ধাপে আজ আক্রান্তের সংখ্যা ৩২,১৯১ জন । মৃত্যুর সংখ্যা আজ বৃদ্ধি পেয়ছে। আজ মমৃত্যু বরন করেছে ৫০৪ জন।
আজ ১৭ নভেম্বর গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩২,১৯১ জন এবং মৃত্যু হয়েছে ৭৩১ জন। মৃত্যুর সংখ্যা আজ দ্বিতীয় দফায় সবচেয়ে বেশি।
তবে আজ রেকর্ড সংখ্যক রোগী সুস্থ হয়েছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৫,৪৩৪ জন। প্রথম ও দ্বিতীয় ধাপে মোট সুস্হ হয়েছে ৪,৫৭,৭৯৮ জন।
গুরুতর অসুস্থ আছেন ৩,,৬১২ জন ।
চিকিৎসাধীন রয়েছেন ৭,৩৩,৮১০ জন। মোট মৃত্যু হয়েছে ৪৬,৪৬৪ জন।
সর্বমোট ইতালীতে আক্রান্ত ১২,০৫,৮৮১ জন।আজ কাম্পানিয়ায় আক্রান্তের সংখ্যা ৩,০১৯ জন।
(Worldometer তথ্য মতে )

আজ ইতালিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আবারও বৃদ্ধি পেয়ছে। ইতালিকে ৩ টি জোনে ভাগ করা হয়েছে। করোনা ভাইরাসে বেশী আক্রান্ত এলাকাকে রেড় জোন,মধ্যম আক্রান্ত এলাকাগুলিকে অরেন্জ জোন এবং অল্প আক্রান্ত এলাকাগুলিকে ইয়োলো জোন হিসাবে ভাগ করা হয়েছে। ইতালির রেড় জোন এলাকাগুলোতে গত ৬ নভেম্বর থেকে লগডাউন শুরু হয়েছে। এছাড়াও সমগ্র ইতালিতে রাত ১০ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত কারফিউ বহাল রয়েছে। কাম্পানিয়ায় আজ ১৫ নভেম্বর থেকে লগডাউন শুরু হয়েছে। প্রায়োজন ছাড়া বাহিরে না যাওয়ার জন্য বলা হয়েছে। মুখে মাক্স ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। লগডাউন এলাকায় জরুরি কাজ ছাড়া কেউ বাহিরে গেলে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে বলে জানা গেছে।তবে, কিছুদিন যাবত ইতালির বিভিন্ন শহরে লগডাউনের বিরুদ্ধে মিছিল করেছে ইতালির নাগরিকরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *