Logo
শিরোনাম
করোনা মোকাবিলায় ব্যর্থ হওয়ায় ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ আগামীকাল ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে পদত্যাগ করবেন। রাষ্ট্রদূত মোঃ শামীম  এর সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সৌজন্য সাক্ষাত কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউ কের আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাদেশ দুতাবাস রোম ইতালী তে নবনিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত জনাব শামিম আহসানের সাথে সৌজন্য সাক্ষাত করেন ইতালী আওয়ামী যুবলীগের সকল নেতৃবৃন্দ এম এ রব মিন্টুর নেতৃত্বে রাষ্ট্রদূতের সাথে ইতালি আওয়ামী লীগের সৌজন্য সাক্ষাত ইতালি যাওয়ার ফাঁদে সর্বস্বান্ত সোহানা বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন নিখিল সুস্থতার জন্য দোয়া মাহফিল ইতালীতে বাংলাদেশি মালিকানাধীন হালাল বাজার মাচেল্লেরিয়া পেস্সেরিয়ার শুভ উদ্বোধন ঢাকা বিভাগ সমিতি ইতালী সভাপতি মোহাম্মদ লিটনের জন্মদিন গেলো শনিবার

জীবিত কাউন্সিলর প্রার্থীকে মৃত দেখিয়ে নির্বাচন থেকে বাদ

মিনহাজ হোসেনের রিপোর্টঃ

জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে চূড়ান্ত ভোটার তালিকা থেকে বাদ দেয়া হয়েছে মানিকগঞ্জ পৌরসভার এক কাউন্সিলর প্রার্থীর নাম। ভোটার তালিকা থেকে বাদ দেয়া ওই ব্যক্তির নাম মো. কবির হোসেন।

তিনি পৌরসভার ৭নং ওয়ার্ডের পৌলী এলাকার বাসিন্দা। বিগত নির্বাচনে তিনি পৌরসভায় ৭নং ওয়ার্ডে কাউন্সিলার পদে নির্বাচনে অংশ নিয়েছিলেন এবং গত জাতীয় সংসদ নির্বাচনে ভোটও প্রদান করেছিলেন।

আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনে কাউন্সিলার পদে নির্বাচন করার জন্য তিনি মনোনয়নপত্রও কিনেছেন।
কিন্তু ভোটার তালিকা সংগ্রহের পর দেখেন তিনি ভোটার নন। তার নাম বাদ দিয়ে এক মৃত ব্যক্তির নাম অন্তর্ভুক্ত দেখিয়ে ভোটার তালিকা চূড়ান্তকরণ করা হয়েছে। মো. কবির হোসেন শুক্রবার জানান, ‘আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে আমি প্রার্থী হয়েছি।
গত বুধবার আমি জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র ক্রয় করেছি। অফিস থেকে মনোনয়নপত্রের সঙ্গে ভোটার তালিকার একটি সিডি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ভোটার তালিকা প্রিন্ট করার পর দেখতে পাই তালিকায় আমার নাম নেই। বিষয়টি শুক্রবার সকালে আমি নির্বাচন অফিসকে অবহিত করেছি। আমি আশা করছি কর্তৃপক্ষ দ্রুত সময়ের মধ্যে ভোটার তালিকায় আমার নাম অন্তর্ভুক্ত করে আমাকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ করে দেবেন।’
এ ব্যাপারে জেলা নির্বাচন কর্মকর্তা এবং নির্বাচনের রিটার্নিং অফিসার শেখ মো. হাবিবুর রহমান বলেন, ‘২০১৯ সালে ভোটার তালিকা হালনাগাদের সময় তথ্য সংগ্রহ করেছেন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা।

প্রাথমিকভাবে জানা যায়, শিক্ষক জসিম উদ্দিন ভুলবশত মৃত ব্যক্তি- আফছার উদ্দিনের আইডির পরিবর্তে মো. কবির হোসেনের আইডি নম্বর (৯৫৫৮১৮৯১৭২) কর্তন করেছেন। আমি বিষয়টি অবগত হওয়ার পর কাজ শুরু করেছি। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যেই তথ্য শুদ্ধপূর্বক মো. কবির হোসেনের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা সম্ভব হবে এবং তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন।’

উল্লেখ্য, তফসিল অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর মানিকগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১ ডিসেম্বর, প্রার্থীদের তথ্য যাচাই-বাছাই ৩ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের তারিখ ১০ ডিসেম্বর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *