Logo
শিরোনাম
করোনা মোকাবিলায় ব্যর্থ হওয়ায় ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ আগামীকাল ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে পদত্যাগ করবেন। রাষ্ট্রদূত মোঃ শামীম  এর সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সৌজন্য সাক্ষাত কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউ কের আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাদেশ দুতাবাস রোম ইতালী তে নবনিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত জনাব শামিম আহসানের সাথে সৌজন্য সাক্ষাত করেন ইতালী আওয়ামী যুবলীগের সকল নেতৃবৃন্দ এম এ রব মিন্টুর নেতৃত্বে রাষ্ট্রদূতের সাথে ইতালি আওয়ামী লীগের সৌজন্য সাক্ষাত ইতালি যাওয়ার ফাঁদে সর্বস্বান্ত সোহানা বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন নিখিল সুস্থতার জন্য দোয়া মাহফিল ইতালীতে বাংলাদেশি মালিকানাধীন হালাল বাজার মাচেল্লেরিয়া পেস্সেরিয়ার শুভ উদ্বোধন ঢাকা বিভাগ সমিতি ইতালী সভাপতি মোহাম্মদ লিটনের জন্মদিন গেলো শনিবার

পিরামিডের সামনে ছবি, পোশাকের জন্য গ্রেফতার মডেল

মিশরে পিরামিডের সামনে ছবি তুলে বিপদের মুখে পড়েছেন এক মডেল। তিনি যে পোশাক পরে ফটো সেশন করেছেন তা ‘আপত্তিকর’ ছিলো এই অভিযোগে তাকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া যিনি ছবি তুলে দিয়েছেন সেই ফটোগ্রাফারকেও গ্রেফতার করা হয়।

সিবিএস নিউজের খবরে বলা হয়, ২৬ বছর বয়সী মিশরীয় মডেল সালমা আল শিমি সোমবার গিজা শহরের বিশিষ্ট প্রত্নতাত্ত্বিক স্থান সাক্কারাতে ফটো সেশন করেন। এসময় তাকে গ্রেফতার করা হয়।

মিশরে পর্যটন ও পুরাকীর্তি মন্ত্রণালয়ের কর্মকর্তা বলছেন, তিনি যে পোশাকটিকে পরেছেন তা ‘অনুপযুক্ত’ ছিলো। তিনি তাদের আইন ভঙ্গ করেছেন।

মিশরের সুপ্রিম কাউন্সিল অব অ্যান্টিকিটিসর মহাসচিব মোস্তফা উজিরি ঘটনাটি তদন্ত করতে বলেছেন। তিনি সতর্ক করে বলেছেন, ‘প্রত্নতাত্ত্বিক বিষয় বা আমাদের মিশরীয় সভ্যতা বা সংস্কৃতিকে কেউ যদি অবহেলা করে তাহলে তাকে শাস্তি পেতে হবে।’

এদিকে অন্য একটি সূত্র বলছে, মিশরের ওই মডেলকে এখনও গ্রেফতার করা হয়নি। তবে তাকে শাস্তির মুখে পড়তে হবে।

মিশরের প্রত্নতাত্ত্বিক স্থানে বাণিজ্যিক উদ্দেশে ছবি বা ভিডিও করতে হলে দেশটির পর্যটন ও পুরাকীর্তি মন্ত্রণালয়ের অনুমতি নিতে হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *