Logo
শিরোনাম
করোনা মোকাবিলায় ব্যর্থ হওয়ায় ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ আগামীকাল ইতালির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে পদত্যাগ করবেন। রাষ্ট্রদূত মোঃ শামীম  এর সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সৌজন্য সাক্ষাত কসবা-খাসা ওয়েলফেয়ার ট্রাস্ট ইউ কের আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বাংলাদেশ দুতাবাস রোম ইতালী তে নবনিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত জনাব শামিম আহসানের সাথে সৌজন্য সাক্ষাত করেন ইতালী আওয়ামী যুবলীগের সকল নেতৃবৃন্দ এম এ রব মিন্টুর নেতৃত্বে রাষ্ট্রদূতের সাথে ইতালি আওয়ামী লীগের সৌজন্য সাক্ষাত ইতালি যাওয়ার ফাঁদে সর্বস্বান্ত সোহানা বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন নিখিল সুস্থতার জন্য দোয়া মাহফিল ইতালীতে বাংলাদেশি মালিকানাধীন হালাল বাজার মাচেল্লেরিয়া পেস্সেরিয়ার শুভ উদ্বোধন ঢাকা বিভাগ সমিতি ইতালী সভাপতি মোহাম্মদ লিটনের জন্মদিন গেলো শনিবার

মাকে ছাড়া ৯ বছর, আবেগী দীঘি

‘ভালো নাম’ প্রার্থনা ফারদিন। তবে সবাই তাকে সেই ছোট্ট দীঘি নামেই বেশি চেনেন। সেই ছোট্ট দীঘি আর ছোট্ট নেই। সে এখন কলেজপড়ুয়া। চলতি বছরই শুরু করেছেন নায়িকা হিসেবে পথচলা। অনেকেই তাকে অভিনন্দিত করেছেন।নায়িকা হওয়ার আগেই তিনি শিশুশিল্পী হিসেবে দেখা দিয়েছেন ৩০টিরও বেশি সিনেমায়। ‘কাবুলিওয়ালা’, ‘এক টাকার বৌ’ ও ‘চাচ্চু আমার চাচ্চু’- এই তিন সিনেমা তাকে এনে দিয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

বাবা শাহরুখ ফারদিন সুব্রত চলচ্চিত্র অভিনেতা। মা দোয়েল ছিলেন বড় পর্দার নায়িকা। তাদের পথ ধরেই সিনেমায় পথ চলছেন দীঘি। আজ তার মন খারাপ। আজ ২৯ ডিসেম্বর তার মায়ের মৃত্যুবার্ষিকী। ৯ বছর আগের এই দিনে পৃথিবীর মায়া ত্যাগ করে যান দীঘির মা দোয়েল।

২০১১ সালে মারা যান তিনি। মায়ের মৃত্যুবার্ষিকীতে স্মৃতিকাতর হয়ে পড়েছেন দীঘি। আজ ফেসবুকে মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘আজ আমার মায়ের ৯ম মৃত্যুবার্ষিকী। ৯ বছর হয়ে গেল মা তুমি আমাদের সাথে নেই। প্রতি মুহূর্তে তোমাকে মিস করি… মা তোমাকে অনেক অনেক ভালোবাসি। আমার মায়ের জন্য সবাই দোয়া করবেন।’প্রসঙ্গত, ১৯৮২ সালে চাষী নজরুল ইসলামের ‘চন্দ্রনাথ’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে বড় পর্দায় পা রাখেন দীঘির মা দোয়েল। তার অভিনীত সর্বশেষ সিনেমা কাজী হায়াতের ‘কাবুলিওয়ালা’।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *