Logo
শিরোনাম
ইতালীতে আসিলীয়াবাসীর উদ্যোগে প্রবাসী নারীদের ঈদ পূর্ণমিলনী জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকীতে ইতালী বি এন পি’র দোয়া ও মিলাদ মাহফিল জালালাবাদ এসোসিয়েশন ভেরনা ইতালী শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত অবিলম্বে জাতি সংঘকে ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বানঃ শাহ মোঃ তাইফুর রহমান ছোটন জালালাবাদ এসোসিয়েশন ভেরোনা ইতালীর নবগঠিত কমিটির সভাপতি রায়হান, সম্পাদক ফয়জুল। প্রবাসীদের আইনি জটিলতা সমাধানে আসিলিয়ায় বিডি আসিস্তেনছা রোমা ও সিএসএন ৯৪তম শাখা উদ্বোধন বাংলাদেশ যুব সংগঠন এর সভাপতি তানভির আহম্মেদ লিটন ও সাধারন সম্পাদক প্রমিজ জামান নির্বাচিত করোনাকালে ইতালী প্রবাসী নারীদের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত ব্রিটিশ বাংলাদেশী তরুণী নুরজাহান শিল্পী প্রেমের পাখি, ঢাকায় রিলিজ হবে ঈদের দিন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

জামায়াতে ইসলাম মসজিদে যায় জুতা চুরি করতে : এটিএম শামসুজ্জামান

এই নিউজ প্রকাশিত ১৪ জানুয়ারি ২০১৪

সোহাগ খান

জামায়াতে ইসলাম মসজিদে জুতা চুরি করতে যায় বলে মন্তব্য করেছেন অভিনেতা ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সভাপতি এটিএম শামসুজ্জামান ।

তিনি বলেন , মন্দির , গির্জা , প্যাগােডায় কখনাে জুতা চুরির ঘটনা ঘটে না । কিন্তু মসজিদে জুতা চুরি হয় । এই জুতা চোররা হলাে জামায়াত । কাজেই তাদের বাংলাদেশ থেকে নির্মূল করতে হবে ।

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপাের্টার্স ইউনিটিতে এক আলােচনা সভায় তিনি এ কথা বলেন । এটিএম শামসুজ্জামান বলেন , জামায়াতে ইসলাম সৃষ্টিই হয়েছে মা – বােনদের বেইজ্জতি করতে । দেশের রাজনীতিতে টিকতে না পেরে তারা এখন হিন্দু সম্প্রদায়ের ওপর হামলা করছে ।

সদ্য সমাপ্ত নির্বাচনকে খেজুরের রসের সঙ্গে তুলনা করে এটিএম শামসুজ্জামান বলেন , দশম জাতীয় নির্বাচন খেজুরের রসের মতাে । তবে , হ্যাঁ , এই রসের মধ্য নিপা ভাইরাস থাকতে পারে । তাই এটিকে অনেক জ্বাল দিয়ে রস অথবা গুড় তৈরি করে খেতে হবে । নইলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার সম্ভাবনা রয়েছে । আর এই নিপা ভাইরাস হলাে জামায়াত ।

 

এজন্য জামায়াতকে কঠোর হাতে দমন করে দেশ থেকে বিতাড়িত করার আহ্বান জানান তিনি । আলােচনা সভায় আরাে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ , জোটের সভাপতি অ্যাডভােকেট তারানা হালিম , এফডিসির ব্যবস্থাপনা পরিচালক পীযূষ বন্দোপাধ্যায় প্রমুখ ।

অভিনেতা এটিএম শামসুজ্জামানের ইন্তেকাল 

 

না ফেরার দেশে চলে গেলেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান। সূত্রাপুরের নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন তার মেয়ে কোয়েল আহমেদ।

 

শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টা ০৬ মিনিটে কান্নাজড়িত কণ্ঠে কোয়েল আহমেদ বলেন, ‘আব্বা আর নেই। আব্বা আর নেই। শুক্রবার বিকেলে আব্বাকে বাসায় নিয়ে আসছিলাম। উনি হাসপাতালে থাকতে চাইছিলেন না। তাই বাসায় নিয়ে আসছিলাম। আমি রাত ২টা ৩০ মিনিটে আব্বার বাসায় আসছি।’

 

অভিনেতা কখন মারা গেছেন জানতে চাইলে ‘জানি না’ বলেই আবারও অঝোরে কান্নায় ভেঙ্গে পড়েন তার মেয়ে। বাবার আত্মার শান্তির জন্য দোয়া চেয়েছেন কোয়েল। 

 

এর আগে গত বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়েছিল এটিএম শামসুজ্জামানকে। তার অক্সিজেন লেভেল কমে গিয়েছিল। হাসপাতালে ডা. আতাউর রহমান খানের তত্ত্বাবধানে ছিলেন জনপ্রিয় এ অভিনেতা।

 

১৯৬৫ সালে অভিনেতা হিসেবে চলচ্চিত্র আগমন হয় এটিএম শামসুজ্জামানের। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের ‘নয়নমণি’ সিনেমায় খল চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। প্রবীণ এ অভিনেতা আজও দর্শকের কাছে নন্দিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *