Logo
শিরোনাম
জনতা এক্সচেঞ্জ কোম্পানী এসআরএল ইতালির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত রোমে মার্কোনিবাসী ও যুব সমাজের উদ্যোগে বায়তুল আমান মার্কোনি জামে মসজিদের শুভ উদ্বোধন খালেদা জিয়ার আরোগ্য কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে, যুবদল ইতালী শাখা ইতালিতে প্রবাসী নারীদের আয়োজনে নারী নেত্রী মেহেনাস তাব্বাসুম শেলির তত্বাবধায়নে রোমের বিভিন্ন স্হানে বৈশাখ উদযাপন ইসলামী বিধান বিকৃতিকারী ৭১ টিভির দুই আলেম! দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আরোগ্য , সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় মনফালকনে গরিঝিয়া শাখা ইতালী বিএনপির দোয়া মাহফিল ইতালীতে হেলাল কমিটির বিশেষ সভায় পবিত্র রমজান ও ঈদুল ফিতরের বিষয়ক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবিতে ৩৪ জন মানুষ মারা গেল এখনো কোন মামলা হয় নি। কারণ কি? ইতালিতে পার্লামেন্টের বাইরে বিক্ষোভ-সংঘর্ষ এম পি মেহের আফরোজ চুমকি’র সুস্থতা কামনায় দোয়া চেয়েছেন আলমগীর হোসেন

‘আলহামদুলিল্লাহ, নিজ ইচ্ছায় ইউনিয়ন যুবলীগ থেকে পদত্যাগ করলাম’

কেশবপুর উপজেলার বিদ্যানন্দকাটি ইউনিয়ন আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক ওবাইদুর রহমান নীল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে দল থেকে পদত্যাগ করেছেন। আজ রবিবার সকালে তিনি তার ব্যবহৃত ফেসবুক আইডিতে স্বেচ্ছায় দল থেকে পদত্যাগ করার বিষয়ে পোস্ট দেন। এ ঘটনার পর থেকে ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।

 

এদিন সকাল ৯টা ২৯ মিনিটে ওবাইদুর রহমান নীল তার ব্যবহৃত ফেসবুক আইডিতে স্বেচ্ছায় দল থেকে পদত্যাগ করার বিষয়ে পোস্ট দেন। পোস্টে তিনি লেখেন, ‘আলহামদুলিল্লাহ, আমি নিজ ইচ্ছায় কেশবপুর উপজেলার ৪ নম্বর বিদ্যানন্দকাটী ইউনিয়ন আওয়ামী যুবলীগ শাখার যুগ্ম আহ্বায়ক থেকে পদত্যাগ করলাম। আল্লাহ যেন ঈমানের সাথে মরণ দেন।’ তিনি তার ফেসবুক আইডিতে ৯টা ৪৩ মিনিটে আরেকটি পোস্টে লিখেছেন, ‘প্রিয় যুবলীগের সহযোদ্ধা বন্ধুরা, দীর্ঘদিন চলার পথে ভুলত্রুটি করে থাকলে আমাকে ক্ষমা করে দিবেন। দোয়া করি মহান আলস্নাহ আপনাদের নেক হায়াত দান করেন।’

যুবলীগ নেতা ওবাইদুর রহমান নীলের ওই লেখা দুটি ফেসবুকে পোস্ট দেওয়ার পর উপজেলাব্যাপী চলছে জোর আলোচনা-সমালোচনা। তবে উপজেলা যুবলীগের আহ্বায়ক বি এম শহিদুজ্জামান শহিদ ও যুগ্ম আহবায়ক আবু সাঈদ লাভলু বরাবর এখনও লিখিত পদত্যাগপত্র দেননি বলে জানা গেছে। ২০১৮ সালের ৪ অক্টোবর রবিউল ইসলামকে আহ্বায়ক এবং ফারুক হোসেন, শামীম আক্তার, ওবাইদুর রহমান নীল ও লিটন হোসেনকে যুগ্ম আহ্বায়ক করে ৪১ সদস্য বিশিষ্ট বিদ্যানন্দকাটী ইউনিয়ন আওয়ামী যুবলীগের কমিটি গঠন করা হয়।

কারণ দর্শানোর নোটিশ থেকে জানা গেছে, আপনার (ওবাইদুর রহমান নীল) অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকায় আগমনকে কেন্দ্র করে একাত্তরের পরাজিত ধর্ম ব্যবসায়ীদের পক্ষ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে বিভিন্ন ধরনের লেখালেখি উপজেলা যুবলীগের নেতাদের দৃষ্টিগোচর হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিব্রত করতেই দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ হিসেবে তথাকথিত ইসলামী উগ্রপন্থীরা রাষ্ট্রের আইন প্রয়োগকারী সংস্থা ও বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর করছে। আপনি (ওবাইদুর রহমান নীল) সংগঠনের একজন দায়িত্বশীল নেতা হয়ে ওই সমস্ত ধর্মীয় মৌলবাদী গোষ্ঠীর পক্ষ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সরকার বিরোধী বিভিন্ন ধরনের পোস্ট আপলোড করতে পারেন না এবং এমন ধরনের কাজ সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী। এমতাবস্থায় আপনার বিরুদ্ধে কেন দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ব্যবস্থা গ্রহণ করা হবে না, নোটিশ পাওয়ার ৩ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ করা হলো।

যুবলীগ থেকে পদত্যাগের বিষয়ে ওবাইদুর রহমান নীল জানান, তিনি রাষ্ট্রবিরোধী কোনো কর্মকাণ্ড করেননি। তবুও উপজেলা যুবলীগ গত ২৭ মার্চ কারণ দর্শানোর নোটিশ দেয় এবং ৩ কর্মদিবসের মধ্যে লিখিত দিতে বলেন। পরে তিনি রবিবার সকালে পারিবারিকভাবে সিদ্ধান্ত নিয়ে দলের কর্মকাণ্ডে সময় দিতে না পারায় স্বেচ্ছায় পদত্যাগ করেন। পদত্যাগ পত্রটিও তিনি ফেসবুকে পোস্ট দিয়েছেন।

 

এ ব্যাপারে উপজেলা যুবলীগের আহ্বায়ক বি এম শহিদুজ্জামান শহিদ বলেন, সংগঠন বিরোধী কর্মকাণ্ডের কারণে যুবলীগ নেতা ওবাইদুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। তিনি নোটিশের উত্তর দিতে ব্যর্থ হওয়ায় তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার আগেই কৌশলে পদত্যাগ করেছেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *