Logo
শিরোনাম
জনতা এক্সচেঞ্জ কোম্পানী এসআরএল ইতালির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত রোমে মার্কোনিবাসী ও যুব সমাজের উদ্যোগে বায়তুল আমান মার্কোনি জামে মসজিদের শুভ উদ্বোধন খালেদা জিয়ার আরোগ্য কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে, যুবদল ইতালী শাখা ইতালিতে প্রবাসী নারীদের আয়োজনে নারী নেত্রী মেহেনাস তাব্বাসুম শেলির তত্বাবধায়নে রোমের বিভিন্ন স্হানে বৈশাখ উদযাপন ইসলামী বিধান বিকৃতিকারী ৭১ টিভির দুই আলেম! দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আরোগ্য , সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় মনফালকনে গরিঝিয়া শাখা ইতালী বিএনপির দোয়া মাহফিল ইতালীতে হেলাল কমিটির বিশেষ সভায় পবিত্র রমজান ও ঈদুল ফিতরের বিষয়ক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত শীতলক্ষ্যা নদীতে লঞ্চ ডুবিতে ৩৪ জন মানুষ মারা গেল এখনো কোন মামলা হয় নি। কারণ কি? ইতালিতে পার্লামেন্টের বাইরে বিক্ষোভ-সংঘর্ষ এম পি মেহের আফরোজ চুমকি’র সুস্থতা কামনায় দোয়া চেয়েছেন আলমগীর হোসেন

ইতালিতে পার্লামেন্টের বাইরে বিক্ষোভ-সংঘর্ষ

ফারজানা মুন্নি ইতালি থেকে।

ইতালিতে লকডাউনের প্রতিবাদে মঙ্গলবার (৬ এপ্রিল) পার্লামেন্টের বাইরে জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেছে ব্যবসায়ীরা। মূলত রেস্তোরাঁ মালিক এবং লকডাউনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা এতে অংশ নেন।

 

পার্লামেন্টের পাশে গুরুত্বপূর্ণ একটি মহাড়সড়ক বন্ধ করে দেন তাঁরা। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষের ঘটনা ঘটে। এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম এপি।

 

ইতালীয় সংবাদমাধ্যম এএনএসএ জানিয়েছে, উগ্র ডানপন্থী একটি রাজনৈতিক দলের সদস্যরাও এদিন ব্যবসায়ীদের বিক্ষোভে ঢুকে পড়ে। রাষ্ট্রীয় টেলিভিশন আরএআই-এর খবরে বলা হয়েছে, সাত বিক্ষোভকারীকে আটক করেছে পুলিশ।

 

এপি জানিয়েছে, বিক্ষোভকারীদের অনেকে মাস্ক নামিয়ে ‘কাজ, স্বাধীনতা’ প্রভৃতি স্লোগান দেয়। মহামারি করোনার প্রকোপ কমাতে লকডাউনের অংশ হিসেবে রোমে বর্তমানে রেস্তোরাঁ, বার ও ক্যাফেতে খাবার ও পানীয় পান করা নিষিদ্ধ। তবে রেস্তোরাঁ থেকে খাবার কিনে নিয়ে যাওয়া বা খাবার ডেলিভারি করার অনুমতি রয়েছে।

 

মঙ্গলবারের বিক্ষোভে এসব বিধিনিষেধের বিরুদ্ধে আওয়াজ তোলে ব্যবসায়ীরা। এদিকে বিক্ষোভের সময় পুলিশ কর্ডন ভেঙে ফেলার চেষ্টার দায়ে বেশ কয়েকজনকে অভিযুক্ত করেছে পুলিশ।ইতালিয়ান বার্তা সংস্থা লাপ্রেস জানিয়েছে, রাজধানী রোমের পার্লামেন্ট এলাকায় এদিনের সংঘর্ষের ঘটনায় এক কর্মকর্তা আহত হয়েছেন।

 

 

এই ঘটনার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব কার্লো সিবিলিয়া বলেছেন, সহিংসতা সহ্য করা হবে না।এদিকে পপুলিস্ট বা জনতুষ্টিবাদী সংগঠন হিসেবে বিবেচিত ফাইভ স্টার মুভমেন্ট-এর পক্ষ থেকে টিকাদান কর্মসূচির পাশাপাশি সাম্প্রতিক বিধিনিষেধে ক্ষতিগ্রস্তদের অবিলম্বে ক্ষতিপূরণ দিতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *