Logo
শিরোনাম
ব্রিটিশ বাংলাদেশী তরুণী নুরজাহান শিল্পী প্রেমের পাখি, ঢাকায় রিলিজ হবে ঈদের দিন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। স্বাস্থ্য বিধি অনুসরণ করে ঢাকা জেলা সমিতির ইফতার সম্পূর্ণ চীনা রকেটের অংশ পড়তে পারে ইতালিতে, ঘর থেকে বের না হওয়ার পরামর্শ শুক্রবার জাতীয় অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে ন্যাশনাল কাফ ইসলামিক ট্যালেন্ট শো’র আনুষ্ঠানিক উদ্বোধন ইতালিতে করোনায় একদিনে ৩ প্রবাসী বাংলাদেশীর মৃত্যু, ইতালীতে ঢাকা বিভাগ সমিতি ও গাজীপুর জেলা সমাজ কল্যাণ সমিতির যৌথ উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল প্রবাসীদের সঠিক সেবার লক্ষ্যে সম্পূর্ণ বাংলাদেশি মালিকানাধীন রোমে ইমা মাল্টি সার্ভিসের শুভ উদ্বোধন ইতালীর মূলধারার রাজনীতিক দলের সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর মতবিনিময়।  আনভীরের কি হবে? একটি অনুমান। 

ইতালিতে প্রবাসী নারীদের আয়োজনে নারী নেত্রী মেহেনাস তাব্বাসুম শেলির তত্বাবধায়নে রোমের বিভিন্ন স্হানে বৈশাখ উদযাপন

মিনহাজ হোসেন ইতালি থেকেঃ বাংলার কৃষ্টি ও সংস্কৃতির অন্যতম প্রধান উৎসব বাংলা বর্ষবরণ। প্রতি বছরের ন্যায় এবারও ইতালির রাজধানী রোমে একাধিক স্থানে উদযাপিত হয়েছে।

ইতালিতে বসবাসরত বিভিন্ন সামাজিক, আঞ্চলিক ও সাংস্কৃতিক পরিমণ্ডলের নারী নেত্রীরা ঐক্যবদ্ধভাবে এই বৈশাখ উদযাপনের মিলনমেলা টি আয়োজন করে।বৈশ্বিক মহামারী করোনার কারণে একেবারে সীমিত আকারে এবং সংক্ষিপ্ত সময়ের জন্য রোমের স্থানীয় কয়কটি পার্কে পৃথক পৃথক ভাবে একেবারে প্রাকৃতিক পরিবেশে চিরাচরিত বাঙালি পোশাকে ও সাজে নারীরা একত্রিত হন। আরো ছিল বৈশাখের খাবার ও পিঠা।

নারী নেত্রী ও সাংবাদিক মেহেনাস তাব্বাসুম শেলির সার্বিক তত্ত্বাবধানে এই সময় উপস্থিত ছিলেন লায়লা শাহ, নার্গিস হাওলাদার, সুলতানা নিগার মিতা, ফাতেমা কবির, সৈয়দা শামীমা আক্তার, নাসরিন আক্তার, লাভলী বেগম, রওশন আরা মুন্নী, ফারিয়া আঁখি, মলিন তাহের, সানজেদা বাসের, শিল্পী চৌধুরী, লিমা আক্তার, নাহিদা আক্তার, জায়েদা আক্তার, নিগার আব্দুল, জিনাত আরা নিশি, জান্নাতুল ফেরদৌস আঁখি, ইভা আলী, শাহিদা পারভীন, শামীমা আহমেদ, সাথি ইসলাম, সুমা আক্তার, মাহমুদা খাতুন, সামিয়া আক্তার, নিপা বেপারী, সামিয়া আশা, আসমা আক্তার বিথী, শামীমা আক্তার নিপা, জুবাইদা গুলশান আরা সিমু সহআরো অনেকেই।

 

বক্তারা বলেন ” গত বছর থেকে এই পর্যন্ত আমরা আমাদের প্রাণের উৎসব গুলো করতে পারছি না করোনার কারণে। তারপরেও শুধু বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিকে ভালবাসি ও লালন করি এবং বেড়ে ওঠা আমাদের প্রজন্মদের বাংলাকে পরিচয় করার জন্যেই ছোট্ট পরিসরে করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *