Logo
শিরোনাম
ব্রিটিশ বাংলাদেশী তরুণী নুরজাহান শিল্পী প্রেমের পাখি, ঢাকায় রিলিজ হবে ঈদের দিন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। স্বাস্থ্য বিধি অনুসরণ করে ঢাকা জেলা সমিতির ইফতার সম্পূর্ণ চীনা রকেটের অংশ পড়তে পারে ইতালিতে, ঘর থেকে বের না হওয়ার পরামর্শ শুক্রবার জাতীয় অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে ন্যাশনাল কাফ ইসলামিক ট্যালেন্ট শো’র আনুষ্ঠানিক উদ্বোধন ইতালিতে করোনায় একদিনে ৩ প্রবাসী বাংলাদেশীর মৃত্যু, ইতালীতে ঢাকা বিভাগ সমিতি ও গাজীপুর জেলা সমাজ কল্যাণ সমিতির যৌথ উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল প্রবাসীদের সঠিক সেবার লক্ষ্যে সম্পূর্ণ বাংলাদেশি মালিকানাধীন রোমে ইমা মাল্টি সার্ভিসের শুভ উদ্বোধন ইতালীর মূলধারার রাজনীতিক দলের সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর মতবিনিময়।  আনভীরের কি হবে? একটি অনুমান। 

ইতালীর মূলধারার রাজনীতিক দলের সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর মতবিনিময়। 

 

২৮শে এপ্রিল রোজ বুধবার দুপুরে ইতালীর মূলধারার রাজনীতিক দলের সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ইতালীর বৃহৎ রাজনৈতিক দল (পি ডি র) পক্ষে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন Paolo Ciani, Consigliere Reginale Coordinatore Democrazia এবং Secretary, Veronica জালালাবাদ এসোসিয়েশন ইতালীর পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি অলিউদ্দিন শামীম, সহসভাপতি এম ডি আব্দুল ওয়াদুদ,যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিনহাজ হোসেন, উল্লেখ্য জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সভাপতি অলিউদ্দিন শামীম এবং সহসভাপতি এম ডি আব্দুল ওয়াদুদ, দীর্ঘ দিন ধরে (পি ডি র) সদস্য মতবিনিময় সভায় Paolo Ciani বলেন ২০২১সালে রোম সিটি কর্পোরেশনের নির্বাচন এই নির্বাচনে দলের পক্ষ থেকে আমি মেয়র পদে নির্বাচন করবো এবং আমাদের এই বিশাল সিটিতে কাউন্সিলর পদে নির্বাচন করার জন্য জালালাবাদ এসোসিয়েশন ইতালীর নেতৃবৃন্দকে আহবান জানাচ্ছি।

 

আমি আশা করি আপনারা এই নির্বাচনে অংশ গ্রহণ করে আপনাদের ন্যায়ায্য দাবি আদায়ে অগ্রণী ভূমিকা পালন করবেন। এছাড়া ও আপনাদের জন্য একটি সুখবর হচ্ছে আগামী নির্বাচনে ইতালী প্রবাসী যাঁরা রেসিডেন্সধারী আছেন সবাই ভোট প্রয়োগ করতে পারবেন। তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী অবশ্যই সিটিজেনশিপ হতে হবে। এই আইনটি আমরা ইতিমধ্যে পাশ করে নিয়েছি। এজন্য আগামী নির্বাচন গুলি আপনাদের জন্য সুবর্ণ সুযোগ প্রবাসীদের অধিকার আদায়ে। তাছাড়া জালালাবাদ এসোসিয়েশন একটি বৃহৎ সংগঠন বিশ্ব জুড়ে যা আমরা ইতিমধ্যে দেখতে পারছি গত কিছু দিন পূর্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আপনাদের ইউ কে জালালাবাদ এসোসিয়েশনের ট্রেজারার এনাম উল হক চৌধুরী মৃত্যু বরন করেন সাথে সাথে ব্রিটিশ প্রধানমন্ত্রী Borik Johnson শোক বার্তা প্রদান করেন এবং মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এছাড়া বাংলাদেশের শীর্ষস্থানীয় রাজনীতিবিদ এই সংগঠনের সাথে জড়িত এজন্য আমরা আশাকরি আপনাদের সংগঠনের পক্ষ থেকে এই নির্বাচনে অংশ গ্রহণ করে কমিউনিটির উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করবেন। আমরা লক্ষ্য করছি ইতালীতে বিভিন্ন কমিউনিটি সংগঠনের মধ্যে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর কার্যক্রম খুবই প্রশংসনীয় এজন্য খুব দ্রুত রোম কাউন্সিলর পক্ষ থেকে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর একটি স্থায়ী কার্যালয় করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপনারা রোমের কোন এলাকায় চাচ্ছেন আমাদের কাছে আবেদন করবেন আমরা চেষ্টা করবো ঐ এলাকায় সিটি কর্পোরেশনের যে কোন একটা জায়গায় আপনাদেরকে হস্তান্তর করার জন্য। পরিশেষে বলতে চাই আমার নির্বাচনী প্রচার হচ্ছে Democrazia Solidale Demos Roma এবং আমাদের নির্বাচনী ইস্তেহার কপি আপনাদেরকে হস্তান্তর করছি। আমি আশাকরি জালালাবাদ এসোসিয়েশন ইতালীর মাধ্যমে কমিউনিটির সকলের কাছে পৌছে যাবে। এদিকে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সভাপতি অলিউদ্দিন শামীম তার বক্তব্যে বলেন প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্ছি কারন এই মতবিনিময় সভাটি গত ২৬শে এপ্রিল সংসদ ভবনে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এই মুহুর্তে আমাদের মুসলিম উম্মার সর্ব শ্রেষ্ঠ মাস মাহে রমজান চলছে তাই যে সময় টা জালালাবাদ এসোসিয়েশনের জন্য নির্ধারিত ছিল তখন আমাদের ইফতারের সময় হওয়াতে আমরা উপস্থিত হতে পারিনি। দীর্ঘ আলোচনার পর জালালাবাদ এসোসিয়েশন ইতালীর পক্ষ থেকে Paolo Ciani কে এসোসিয়েশনের উত্তরীয় ও বার্ষিক স্মারক প্রদান করেন নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *