Logo
শিরোনাম
ইতালীতে আসিলীয়াবাসীর উদ্যোগে প্রবাসী নারীদের ঈদ পূর্ণমিলনী জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকীতে ইতালী বি এন পি’র দোয়া ও মিলাদ মাহফিল জালালাবাদ এসোসিয়েশন ভেরনা ইতালী শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত অবিলম্বে জাতি সংঘকে ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বানঃ শাহ মোঃ তাইফুর রহমান ছোটন জালালাবাদ এসোসিয়েশন ভেরোনা ইতালীর নবগঠিত কমিটির সভাপতি রায়হান, সম্পাদক ফয়জুল। প্রবাসীদের আইনি জটিলতা সমাধানে আসিলিয়ায় বিডি আসিস্তেনছা রোমা ও সিএসএন ৯৪তম শাখা উদ্বোধন বাংলাদেশ যুব সংগঠন এর সভাপতি তানভির আহম্মেদ লিটন ও সাধারন সম্পাদক প্রমিজ জামান নির্বাচিত করোনাকালে ইতালী প্রবাসী নারীদের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত ব্রিটিশ বাংলাদেশী তরুণী নুরজাহান শিল্পী প্রেমের পাখি, ঢাকায় রিলিজ হবে ঈদের দিন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

স্বাস্থ্য বিধি অনুসরণ করে ঢাকা জেলা সমিতির ইফতার সম্পূর্ণ

ইতালি প্রতিনিধি

আলহামদুল্লিলাহ গতকাল ০৯/০৫/২০২১ ইং তারিখে ঢাকা জেলা সমিতির পূর্ব নির্ধারিত ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় Via Capua-4 মসজিদ-এ-উম্মাহ্’য়। দো’য়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের পক্ষে মান্যবর কাউন্সিলর জনাব এরফানুল হক। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রায় সকল বিভাগীয় আঞ্চলিক ও সামাজিক এবং রাজনৈতিক সংগঠনের নেত্রীবৃন্দ। ইফতারের পূর্বে সংক্ষিপ্ত ভাবে সংগঠনের প্রধান উপদেষ্টা সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব জনাব হাসান ইকবাল এর সঞ্চালনায় আগত অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক সামির সাদেক সহ বেশ কয়েকজন কর্মকর্তা, এরপরেই প্রধান অতিথি কাউন্সিলর জনাব এরফানুল হক উপস্থিত সকল ধর্মপ্রাণ মুসল্লীদের মান্যবর রাষ্ট্রদূত এর পক্ষ থেকে শুভেচ্ছা বিনিময় করেন এবং সকল প্রবাসীদের প্রতি কর্মদক্ষতা দিয়ে দেশের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখার আহ্বান জানান, প্রধান অতিথির বক্তব্যের পরেই সংগঠন সভাপতি সালাহউদ্দিন সাহেব আগত অতিথি, প্রধান অতিথি ও সকল মুসল্লীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। আযানের পূর্বে মসজিদ-এ-উম্মাহ্’র খতিব মাওলানা রহমতুল্লাহ কাশীমি সমগ্র মুসলিম উম্মাহর মুক্তি কামনায় ও করোনা প্রাদুর্ভাব থেকে ইতালী সহ সারা দুনিয়া মুক্তি লাভে বিশেষ দো’য়া প্রার্থনা করেন মহান রাব্বুল আলামিনের দরবারে।

ইফতার পরবর্তীতে প্রধান অতিথি জনাব এরফানুল হক মসজিদ-এ-উম্মাহ্’র সার্বিক ব্যবস্থাপনা দেখে সন্তোষ প্রকাশ করেন এবং ধুমকেতু সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা জনাব নূরে আলম সিদ্দিকী বাচ্চু সাহেবের সাথে মতবিনিময় করেন এসময় উপস্থিত ছিলেন জনাব হাসান ইকবাল সহ অন্যান কমিউনিটির বিভিন্ন স্তরের নেত্রীবৃন্দ। প্রধান অতিথি জনাব এরফানুল হক মসজিদ সহ অতিরিক্ত আরো দুটি কক্ষে ইফতারে আয়োজন দেখে বর্তমান পরিস্থিতি ও স্বাস্থ্য বিধি সচেতনতা দেখে খুবি সন্তোষ প্রকাশ করেন। উপস্থিত নেত্রীবৃন্দের উপস্থিতিতে প্রধান অতিথি কবরস্থান প্রকল্পের অগ্রগতি ও মসজিদে উম্মাহ খরিদ সংক্রান্ত বিষয়ে খোঁজ খবর নেন, তিনি উপস্থিতি কমিউনিটির নেত্রীবৃন্দদের সাথে নিয়ে মসজিদ এর ১১৫০ বর্গমিটার জাগয়াটি ঘুরে দেখেন এবং কবরস্থান প্রকল্পের অগ্রগতি বিষয়ে জানতে চাইলে জনাব হাসান ইকবাল ও নূরে আলম সিদ্দিকী বাচ্চু সাহেব কবরস্থান ও মসজিদ বিষয়ক সমস্ত বিষয় ও বর্তমান অগ্রগতি নিয়েই খোলামেলা আলোচনা করেন। কবরস্থান প্রকল্প বাস্তবায়ন ও মসজিদ মাদ্রাসা খরিদ প্রকল্পে তিনি ব্যক্তিগত ভাবে উভয় প্রকল্পে আর্থিক সহায়তা প্রদান করেন এবং কমিউনিটি নেত্রীবৃন্দদের বলেন তিনি অচিরেই মান্যবর রাষ্ট্রদূত মহোদয়ের সাথে বিস্তারিত আলোচনা করে কমিউনিটির নেত্রীবৃন্দের সাথে আলোচনার ব্যবস্থা করবেন, যাতে করে সকলের সম্মিলিত প্রচেষ্টায় ইতালীতে এই দুটি মুসলিম প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়।

পরিশেষে প্রধান অতিথি কমিউনিটি নেত্রীবৃন্দের অনুরোধে এক কফি চক্রের মধ্যদিয়ে সকলকে পুনরায় ধন্যবাদ জ্ঞাপন করে বিদায় নেন এবং সবাইকে অগ্রীম ঈদের শুভেচ্ছা জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *