Logo
শিরোনাম
ইতালীতে আসিলীয়াবাসীর উদ্যোগে প্রবাসী নারীদের ঈদ পূর্ণমিলনী জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকীতে ইতালী বি এন পি’র দোয়া ও মিলাদ মাহফিল জালালাবাদ এসোসিয়েশন ভেরনা ইতালী শাখার পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত অবিলম্বে জাতি সংঘকে ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বানঃ শাহ মোঃ তাইফুর রহমান ছোটন জালালাবাদ এসোসিয়েশন ভেরোনা ইতালীর নবগঠিত কমিটির সভাপতি রায়হান, সম্পাদক ফয়জুল। প্রবাসীদের আইনি জটিলতা সমাধানে আসিলিয়ায় বিডি আসিস্তেনছা রোমা ও সিএসএন ৯৪তম শাখা উদ্বোধন বাংলাদেশ যুব সংগঠন এর সভাপতি তানভির আহম্মেদ লিটন ও সাধারন সম্পাদক প্রমিজ জামান নির্বাচিত করোনাকালে ইতালী প্রবাসী নারীদের উদ্যোগে ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত ব্রিটিশ বাংলাদেশী তরুণী নুরজাহান শিল্পী প্রেমের পাখি, ঢাকায় রিলিজ হবে ঈদের দিন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

অবিলম্বে জাতি সংঘকে ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার আহ্বানঃ শাহ মোঃ তাইফুর রহমান ছোটন

মিনহাজ হোসেন ইতালী থেকেঃ ফিলিস্তিনিদের স্বাধীনতা ও সার্বভৌম ফিরিয়ে দিতে জাতি সংঘের প্রস্তাবিত আইনের বাস্তবায়নের লক্ষে সমাবেশ করেছে ইতালির মুসলিম কমিউনিটি।

 

গত ১০ মে থেকে গাজায় ইসরায়েলের বোমা হামলায় ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে বিশেষ করে উল্লেখ যোগ্য সংখ্যক নারী ও শিশু মারা যাওয়ায় বিশ্ব জুড়ে প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠে।

 

 

পাশাপাশি বিশ্ব নেতাদের নানামুখী পদক্ষেপের ফলে যুদ্ধ বিরতি হয় তবে গাজা এখন ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

৭০ বছরের এই ধ্বংসযজ্ঞের অবসান চান এখন বিশ্ব নেতৃবৃন্দরা। আর এই কারণেই রাজধানী রোমে ২৮ মে শুক্রবার মুসলিম কমিউনিটি ইতালির আয়োজন করে সমাবেশ।

 

 

যেখানে ফিলিস্তিনিদের স্বাধীনতা ও সার্বভৌম রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠিত করার দাবী জানানো হয়েছে।

এই সমাবেশে প্রবাসী বাংলাদেশি কমিউনিটি সহ বিভিন্ন দেশের নাগরিকরাও অংশ গ্রহণ করে।

অংশগ্রহণকারী নেতৃবৃন্দ অবিলম্বে জাতি সংঘকে ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার প্রস্তাবিত পদক্ষেপের বাস্তবায়নে র লক্ষে কাজ করার আহ্বান জানান এবং যুুদ্ধ বিধ্বস্ত দেশটির জনগণকে সহযোগিতা করার ও দাবী জানান।

সমাবেশে ইসরায়েলের এই ধরনের অমানবিক ও যুদ্ধভাবাপন্ন মানসিকতার জন্যে তীব্র ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *